ব্রাজিলের স্কুলে গুলিতে নিহত ৩-আহত ১১, তিন দিনের সরকারি শোক

প্রকাশঃ নভেম্বর ২৬, ২০২২ সময়ঃ ৫:০৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৫ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

ব্রাজিলের এস্পিরিটো সান্তো রাজ্যের দুটি স্কুলে শুক্রবার এক বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন নিহত ও ১১ জন আহত হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। রাজ্যের রাজধানী ভিটোরিয়া থেকে ৫০ মাইল উত্তরে ছোট শহর আরাক্রুজে এই হামলার ঘটনাটি ঘটেছে।

অভিযুক্ত বন্দুকধারী যাকে নিরাপত্তা ফুটেজে একটি আধা-স্বয়ংক্রিয় অস্ত্র হাতে দেখা গেছে। সামরিক পোশাক এবং মুখ ঢেকে ঢাকা এই ব্যক্তিকে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। সন্দেহভাজন ব্যক্তির পরিচয় কর্তৃপক্ষ এখনও শনাক্ত করতে পারেনি। তবে সিএনএন অনুমোদিত সিএনএন ব্রাসিল সহ স্থানীয় মিডিয়া, ব্যক্তিটিকে ১৬ বছর বয়সী বলে জানিয়েছে।

এস্পিরিটো সান্তোর গভর্নর রেনাটো কাসাগ্রান্ডে শুক্রবার একটি টুইটার পোস্টে নিশ্চিত করেছে তাতে বলা হযেছে, “হামলাকারী কাপুরুষ, আরাক্রুজের দুটি স্কুলে হামলা করেছিল। অপূরণীয় ক্ষতির শোকের চিহ্ন হিসেবে আমি তিন দিনের সরকারি শোক ঘোষণা করেছি। আমরা কারণ অনুসন্ধান চালিয়ে যাব এবং, শীঘ্রই আমরা এর নতুন ব্যাখ্যা পাব।”

গভর্নর বলেন, হামলাগুলো প্রিমো বিট্টি স্কুল এবং প্রিয়া ডি কোকেরাল এডুকেশনাল সেন্টারে হয়েছে। মিডিয়ার সাথে কথা বলার সময় জননিরাপত্তা মন্ত্রী মার্সিও সেলান্তে বলেন, পুলিশ বিশ্বাস করে যে সন্দেহভাজন ব্যক্তি নিরাপত্তা ভিডিওর উপর ভিত্তি করে একা কাজ করেছে। তবে ঘটনার আরও বিশদ বিবরণ নিশ্চিত করার জন্য আরও তদন্তের প্রয়োজন ছিল।

সূত্র : সিএনএন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G